আজ, রবিবার | ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১:৩০

ব্রেকিং নিউজ :
মাগুরায় রানাকে সমর্থন দিয়ে নির্বাচন ছাড়লেন ভিপি জাহাঙ্গীর শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান

কল করুন ৩৩৩ নম্বরে

মাগুরা প্রতিদিন ডটকম : তথ্য প্রযুক্তির সেবা জনগনের দোর গোড়ায় পৌঁছে দিতে মাগুরায় কলসেন্টার ‘৩৩৩’ এর মাঠ পর্যায়ে ব্যাপক প্রচারণা সংক্রান্ত এক প্রেস ব্রিফিং বুধবার সন্ধ্যায় মাগুরা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো: আলী আকবরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আক্তারুন্নাহার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফরিদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি আফাজ উদ্দিন, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, সাংবাদিক আব্দুল হাকিম, ইব্রাহিম আলী মোনাল, শরীফ তেহরান টুটুল, অলোক বোস,  রূপক আইচ, রাশেদ খান  প্রমুখ ।

সভায় জানানো হয়, জনগণের দোরগোড়ায় সেবা প্রদান নিশ্চিতকরণে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদ-এর নিদের্শনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এ-টু-আই কর্তৃক নাগরিকদের জন্য সরকারের কেন্দ্রীয় তথ্য, সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্য কলসেন্টার ‘৩৩৩’ চালু করা হয়েছে।

বর্তমানে নাগরিকগণ ৩৩৩ ও প্রবাসীগণ ০৯৬৬৬৭৮৯৩৩৩-তে কল করে সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারিদের সাথে যোগাযোগ, পর্যটন স্থান সমূহ, বিভিন্ন সামাজিক সমস্যা প্রতিকার বিষয়ে তথ্য,আয়কর সংক্রান্ত তথ্য, ইসলামী মাসলা-মাসায়েল ও বিভিন্ন জেলা সম্পর্কিত তথ্য জানতে পারবেন ।

এছাড়া ৩৩৩-এ এসএমএস, পুস-পুল এসএমএস ও ইউএসএসডি প্লার্টফর্মের মাধ্যমে বিভিন্ন তথ্য প্রদান ও যাচাইকরণসেবা চালু রয়েছে। বর্তমানে বিভিন্ন মন্ত্রণালয়/অধিদপ্তরের নাগরিকসেবার তথ্য প্রদান ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কার্যক্রম ‘৩৩৩’এর মাধ্যমে বাস্তবায়ন কার্যক্রম চলমান রয়েছে। আর এ উন্নয়ন মুলক উদ্যোগ সারাদেশে ছড়িয়ে দিতে এ টু আই নানা বিধ প্রচার-প্রচারণামুলক কার্যক্রম গ্রহণ করেছে । এখন থেকেই দেশের নাগরিকগণ যেকোন সময় এ সেবা গ্রহণ করতে পারবেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology